ভোর ৫:৫৫, শুক্রবার, ১৯শে অক্টোবর, ২০১৭ ইং
/ খেলাধুলা / ভারতে নয়, যুব এশিয়া কাপ হবে মালয়েশিয়ায়
ভারতে নয়, যুব এশিয়া কাপ হবে মালয়েশিয়ায়
আগস্ট ১৩, ২০১৭

শেষ পর্যন্ত ভারত থেকে যুব এশিয়া কাপের ভেন্যু সরানোর সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। এমন সিদ্ধান্ত যে আসতে পারে, তা অনুমান করা যাচ্ছিল আগে থেকেই। কারণ সংস্থাটির চেয়ারম্যানের পদ ধারণ করে আছে খোদ পাকিস্তান! কিছুদিন আগেই এ নিয়ে আপত্তি তুলেছিল পিসিবি। যদিও সদস্যদেশগুলোর সর্বসম্মতিতেই এমনটি করেছে এসিসি। সিদ্ধান্ত অনুযায়ী মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনূর্ধ্ব-১৯ দের নিয়ে অনুষ্ঠিত হবে এই আসর।

 

 

প্রস্তাব অনুযায়ী এই আসর হওয়ার কথা ছিল ভারতের বেঙ্গালুরুতে। এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) অনেক আগেই টুর্নামেন্টের আয়োজক হিসেবে ভারতের নাম ঘোষণা করেছিল। শনিবার হওয়া এই সভায় পাকিস্তান ও ভারতের রাজনৈতিক অবস্থাকে মাথায় নিয়েই এমন সিদ্ধান্ত নিতে হলো এসিসিকে। আর এই সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে কোনও ধরনের বাধা দেয়নি সদস্যদেশ ভারত। তবে নিলে ঝামেলা হয়তো বাড়তোই! তখন হয়তো পাকিস্তানকে অংশগ্রহণে বাধা দিতে পারে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)! পাকিস্তান থাকায় কিছুদিন আগেই ভারত সরকারের কাছে টুর্নামেন্ট আয়োজনের অনুমতি চেয়েছিল বিসিসিআই। কিন্তু ভেন্যু সরে যাওয়াতে এখন আর কোনও ঝামেলা রইলো না।

টুর্নামেন্টে অংশ নেবে আটটি দল। যাদের মধ্যে পাকিস্তান, ভারত, বাংলাদেশ ও শ্রীলঙ্কা স্বনিয়ন্ত্রিতভাবেই চূড়ান্ত পর্বে খেলবে। বাকি চার দল দক্ষিণাঞ্চল ও পশ্চিম থেকে বাছাই খেলেই আসবে। প্রতিটি অঞ্চল থেকেই আসবে দুটি করে দল।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top