রাত ৩:৫২, বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ রাজনীতি / বিএনপি এখন মাঠে ময়দানে নেই: এরশাদ
বিএনপি এখন মাঠে ময়দানে নেই: এরশাদ
আগস্ট ২৪, ২০১৭

নব্বইয়ের গণআন্দোলনে ক্ষমতা হারানোর পর জাতীয় পার্টি ছেড়ে যেসব নেতাকর্মী বিএনপিতে যোগ দিয়েছিলেন- তাদের কটাক্ষ করেছেন হুসেইন মুহম্মদ এরশাদ।  বৃহস্পতিবার ঢাকায় এক অনুষ্ঠানে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, বিএনপির অবস্থা কী? তারা কোথায় এখন? খালি দেখি বক্তৃতা-বিবৃতি দেয়, মাঠে ময়দানে নাই। মাঠে আছি আমরা। বক্তৃতা দিয়ে লাভ নাই। রাজনীতি বক্তৃতা দিয়ে হয় না। যারা চলে গেছে, তারা তাদের ভাগ্য নিয়ে চলে গেছে।

গত শতকের আশির দশকে সেনাপ্রধান এরশাদ রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে জাতীয় পার্টি গঠন করেছিলেন। ১৯৯০ সালের গণআন্দোলনে ক্ষমতাচ্যুত হওয়ার পর বিএনপি আমলে দুর্নীতির মামলায় কারাগারে যেতে হয়েছিল তাকে। সেই সময়ের স্মৃতিচারণ করে এরশাদ বলেন, আমাকে, আমার স্ত্রী-পুত্রকে জেলে দেওয়া হয়েছিল। আমার স্ত্রী একজন সাবেক সেনাপ্রধানের স্ত্রী, তাকে ডিভিশন দেওয়া হয়নি। আমাদের নিঃশেষ করে দেওয়ার চেষ্টা করা হয়েছিল, কিন্তু আমরা হইনি। আমরা সহ্য করেছি এবং শক্তিশালী হয়ে উঠেছি। বিএনপির বর্জনের মধ্যে দশম সংসদ নির্বাচনের মাধ্যমে গঠিত সংসদে এখন প্রধান বিরোধী দলের আসনে রয়েছে এরশাদের দল। তবে তাদের ‘গৃহপালিত বিরোধী দল’ বলে সমালোচনা করে আসছেন বিএনপি নেতারা। এরশাদ ক্ষমতা হারানোর পর মওদুদ আহমেদ, শাহ মোয়াজ্জেম হোসেন, মাহবুবুর রহমান, এম মোরশেদ খান, নিতাই রায় চৌধুরী, মনিরুল হক চৌধুরীসহ জাতীয় পার্টির অনেক নেতা বিএনপিতে যোগ দেন।

গুলশানের ইমানুয়েল কনভেনশন সেন্টারে সাবেক স্বাস্থ্য সচিব এ কে এম নিজাম উদ্দিনের জাতীয় পার্টিতে যোগদান উপলক্ষে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ‘সাংবিধানিক সরকারের’ অধীনে জাতীয় পার্টি নির্বাচনে যাবে মন্তব্য করেন প্রধানমন্ত্রীর বিশেষ দূতের পদমর্যাদায় থাকা এরশাদ। তিনি বলেন, আমরা সাংবিধানিক সরকারের অধীনে নির্বাচনে যাব, কারণ কোনো তত্ত্বাবধায়ক সরকার আমাদের প্রতি সুবিচার করে নাই। তবে আমরা সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন চাই।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, অধ্যাপক দেলোয়ার হোসেন, অবসরপ্রাপ্ত মেজর খালেদ আক্তার ও বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top