সকাল ১১:৫৫, শনিবার, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং
/ বিনোদন / ফের ঢাকায় মিতালী মুখার্জি
ফের ঢাকায় মিতালী মুখার্জি
সেপ্টেম্বর ১১, ২০১৭

অভি মঈনুদ্দীন :  গেলো ৫ মে ক্ষুদে গান রাজ’র ‘গ্র্যা  ফিনালে’ অনুষ্ঠানে অতিথি বিচারক হিসেবে যখন বিচারকের কাজ শেষ করেন মিতালী মুখার্জি, সেই সময়ই চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর ঘোষণা দেন যে ‘সেরা কণ্ঠ’র প্রধান বিচারকের একজন হিসেবেও তিনি কাজ করবেন।

ঘোষণা অনুযায়ী ‘সেরা কণ্ঠ’র সিক্স সিজনের প্রধান বিচারক হিসেবে কাজ করতেই গেলো ৯ সেপ্টেম্বর রাতে ঢাকায় এসেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সঙ্গীতশিল্পী এবং ভারতের গজল সম্রাজ্ঞী মিতালি মুখার্জি। ‘সেরা কণ্ঠ’র প্রধান বিচারক’দের একজন হিসেবে কাজ শুরুও করেছেন তিনি গেলো ১০ সেপ্টেম্বর থেকে। টানা ১৪ সেপ্টেম্বর পর্যন্ত তিনি এই বিচারকার্যে অংশ নিবেন বলে জানিয়েছেন মিতালী মুখার্জি নিজেই।

 কেমন লাগছে এবারের বিচারকার্যক্রম? জবাবে মিতালী মুখার্জি বলেন, ‘সারেগামার বিচারক হিসেবে যখন আমি ছিলাম, সেই সময় বাংলাদেশের তিন চারজন ছেলে মেয়ে সেখানে অংশগ্রহণ করেছিলো। তাদের মধ্যে কয়েকজনকে এখানে পেয়েছি আমি এবং আমাকে অবশ্যই বলতে হয় যে সব ধরনের গান তারা কী অদ্ভূত সুন্দর করে গাইছে। আমিতো রীতিমতো মুগ্ধ।

কারণ যারা অংশগ্রহণ করছে  তারা গান শিখে, জেনে বুঝেই প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে। বাংলাদেশের আনাচে কানাচে গান শেখার এখন যে আগ্রহ তৈরী হয়েছে সবার মধ্যে এটা সত্যিই অনেক ভালোলাগার এবং সঙ্গীতের জন্য এটা অনেক বড় একটি বিয়ষও। আমি অবশ্যই ধন্যবাদ দিতে চাই ফরিদুর রেজা সাগর ভাই এবং ইজাজ খান স্বপনকে এই উদ্যোগের সাথে নিয়মিত থেকে গানকে সমৃদ্ধ করার জন্য।

 সেরা কণ্ঠ’র বিচারক হিসেবে থাকতে পেরে আমি ভীষণ খুশি।’ ‘সেরা কণ্ঠ’র এবারের আসরে বিচারক হিসেবে আরো যারা আছেন তারা হচ্ছেন রেজওয়ানা চৌধুরী বন্যা, সামিনা চৌধুরী ও কুমার বিশ্বজিৎ। এদিকে সম্প্রতি মুম্বাইতে অনুষ্ঠিত ‘খাজানা-এ ফ্যাস্টিভ্যাল অব গজল’-এ মিতালী মুখার্জির স্বামী ভূপেন্দর সিং লাইফ টাইম এচিভম্যান্ট অ্যাওয়ার্ডে ভূষিত হয়েছেন।

আলাউদ্দিন আলীর সুর সঙ্গীতে আমজাদ হোসেন পরিচালিত ‘দুই পয়সার আলতা’ চলচ্চিত্রে ‘এই দুনিয়া এখনতো আর সেই দুনিয়া নাই’ গানটি গেয়ে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। মিতালী মুখার্জির জš§ ময়মনসিংহে। সেখানেই তার বেড়ে উঠা। মিতালী মুখার্জির মা কল্যাণী মুখার্জি খুব ভালো গান গাইতেন। বাবা অমূল্য মুখার্জি বেশ ভালো বাঁশি বাজাতেন। ময়মনসিংহের ওস্তাদ সঞ্জীব দে’র বাবা ওস্তাদ মিথুন দে’র ছাত্র নারায়ণ দাসের কাছে গানে এক বছর তালিম নেন তিনি।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top