রাত ৪:০৬, বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ রাজনীতি / প্রধান বিচারপতিকে হানিফের ধন্যবাদ
প্রধান বিচারপতিকে হানিফের ধন্যবাদ
আগস্ট ২৬, ২০১৭

প্রধান বিচারপতি এস কে সিনহাকে ধন্যবাদ দিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ। তিনি বলেছেন, তিনি বুঝতে পেরেছেন যে, তাঁর বক্তব্যে সারাদেশের মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। স্বাধীনতার মীমাংসিত বিষয় নিয়ে তিনি যে কটাক্ষ করেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি নিয়ে তিনি যে বিতর্ক সৃষ্টি করেছেন, এটা বাংলাদেশের মানুষ সহজভাবে নেয় নি। তিনি বুঝতে পেরেছেন বলেই আমি তাঁকে ধন্যবাদ জানাই। শনিবার বিকেলে রাজধানী ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবনের সামনে ঢাকা সংসদীয় আসন ১০ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের প্রতি ইঙ্গিত করে হানিফ বলেন, যখনেই দেশে কোনো পরিস্থির সৃষ্টি হয়। আমাদের  দেশের অনেক বিজ্ঞ আইনজীবী ডক্টরেটধারী তারাও এই রায় নিয়ে কথা বলছেন। তারা এটাও বলছেন কারো ক্ষমতাই চিরস্থায়ী নয়। হুমকি দিচ্ছেন, নতুন করে স্বপ্ন দেখছেন, ঘোলা পানিতে মাছ শিকার করে কোন পদে যাওয়া যায় কি না।  ভবিষ্যতে কোনো তত্তাধায়ক সরকার গঠন করা যায় কি না এই স্বপ্ন দেখছেন। তিনি বলেন, এই সব আইনজীবীদের উদ্দেশ্যে বলি বেশি লাফালাফি করে লাভ নেই। আপনারা যার কাঁধে ভর করে স্বপ্ন দেখছেন তিনি তাঁর ভুল বুঝতে পারছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক বক্তব্যের জবাবে হানিফ বলেন, আপনি পড়েই এ রায়টিকে স্বাগত জানিয়েছেন। যদি সেটাই হয় তাহলে তো এই পর্যবেক্ষণে আছে, জিয়াউর রহমান অবৈধ ক্ষমতার দখলদার তা আপনি স্বীকার করে নিয়েছেন। অবৈধ দলের কোন নেতাকর্মীর কাছে জাতি কোনো নছিহত শুনতে চায় না। তিনি বলেন, মির্জা ফখরুল সাহেব, এটা বিএনপি নয় এটা আওয়ামী লীগ, এ আওয়ামী লীগ অনেক রক্ত চক্ষু উপেক্ষা করে অনেক সামরিক শাসককে টেনে হিচড়ে ক্ষমতা থেকে নামিয়েছে। তাই এই আওয়ামী লীগ কে চোখ রাঙিয়ে ভয় দেখিয়ে কোনো লাভ নেই। ঢাকা-১০ আসনের সংসদ সদস্য শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. আবদুর রাজ্জাক, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top