রাত ৩:৫৯, বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ বিনোদন / প্রথম লটের কাজ শেষ করে ফিরে যাচ্ছেন ঋতুপর্ণা
প্রথম লটের কাজ শেষ করে ফিরে যাচ্ছেন ঋতুপর্ণা
সেপ্টেম্বর ২২, ২০১৭

অভি মঈনুদ্দীন : বাংলাদেশের দর্শকের কাছে এক অন্যরকম জনিপ্রয়তা রয়েছে ওপার বাংলার নন্দিত নায়িকা ঋতুপর্ণার। যে কারণে বেশ কয়েকবছর বিরতির পর আবারো তিনি বাংলাদের একটি চলচ্চিত্রে অভিনয় করছেন। চলচ্চিত্রটির নাম ‘একটি সিনেমার গল্প’। চিত্রনায়ক আলমগীরের নির্দেশনায় এই চলচ্চিত্রে কবিতা চরিত্রে অভিনয় করছেন তিনি। গেলো ৯ সেপ্টেম্বর থেকে বিএফডিসিতে এই চলচ্চিত্রের শুটিং-এ অংশ নিয়েছেন। প্রথম লটের টানা ১৪ দিনের কাজ শেষে আজ বিকেলের ফ্লাইটে ঋতুপর্ণা কলকাতা ফিরে যাচ্ছেন।

‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রের দ্বিতীয় লটের কাজ শুরু হবে আগামী অক্টোবরে। তখন আবার তিনি ঢাকায় আসবেন। ‘একটি সিনেমার গল্প’ চলচ্চিত্রে ঋতুপর্ণার বিপরীতে অভিনয় করছেন জনপ্রিয় নায়ক আরিফিন শুভ। এছাড়া চলচ্চিত্রটিতে আরো অভিনয় করছেন আলমগীর, চম্পা, সৈয়দ হাসান ইমাম, সাদেক বাচ্চু, সাবেরী আলম, ববি, জ্যাকী আলমগীর’সহ আরো অনেকে।

চলচ্চিত্রটির কাহিনী, সংলাপ, চিত্রনাট্য আলমগীরের নিজের। আলমগীরের নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আইকন এন্টারটেইম্যান্ট’র ব্যানারে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে। প্রথম লটের কাজ শেষে ফিরে যাবার আগে ঋতুপর্ণা বলেন,‘ এই ক’দিন একটি সিনেমার গল্প চলচ্চিত্রে কাজ করে সত্যিই ভীষণ ভালোলেগেছে। আমার কিন্তু একবারও মনে হয়নি যে কলকাতার বাইরে কোথাও শুটিং করছি। কারণ আমার কাছে দুই বাংলার চলচ্চিত্রের মানুষকে একই পরিবারেরই মনে হয় সবসময়। যে কারণে এখানে কাজ করতে সবসময়ই আমি ভীষণ আগ্রহবোধ করি। তাছাড়া আলমগীর ভাই আমাকে নিজের মেয়ের মতো ¯েœহ করেন।

তার নির্দেশনায় কাজ করাটা আমি দারুণভাবে উপভোগ করছি। চলচ্চিত্রটির গল্প তিনি এতো চমৎকারভাবে লিখেছেন যে দর্শকের কাছে তা ভীষণ উপভোগ্য হবে বলেই আমি আশা করছি। চম্পা আপু, আরিফিন শুভ’সহ শাহআলম কিরণ ভাই, সাদেক বাচ্চু ভাই, সাবেরী আপা, চিত্রগ্রাহক আসাদুজ্জামান মজনু ভাই সর্বোপরি পুরো ইউনিটই আসলে আমাকে দারুণভাবে সহযোগিতা করেছেন। আমি বাংলাদেশের এমন কিছু ভালো ভালো চলচ্চিত্রে আরো কাজ করতে চাই যেন এখানকার দর্শক আমাকে যুগের পর যুগ আমার ভালো কাজগুলোর জন্য যেন তারা শ্রদ্ধা ভরে আমাকে মনে করেন।

’ ঋতুপর্ণা ঢাকায় সর্বশেষ ফেরদৌস প্রযোজিত ‘এক কাপ চা’ চলচ্চিত্রে অভিনয় করেন। । ঋতুপর্ণা অভিনীত সর্বশেষ দর্শকপ্রিয় আলোচিত চলচ্চিত্র নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায় পরিচালিত ‘প্রাক্তন’। ঋতুপর্ণা অভিনীত মুক্তি প্রতীক্ষিত চলচ্চিত্র হচ্ছে তরুণ মজুমদারের ‘ভালোবাসার বাড়ি’, হরণাথ চক্রবর্ত্তীর ‘ধারা¯œান’, অগ্নিদেব চট্টোপাধ্যায়ের ‘ধারা¯œান’, সুমন ঘোষের ‘বসু পরিবার’, অতনু বোসের ‘বিপ্লব আজকাল’, ইংরেজি মুভি প্রকাশ ভরদ্বাজের ‘কলরসর অব লাইফ’, সঞ্জয় নাগের ‘গুডমর্নিং সানসাইন’, সুজিত ম-লের ‘অন্বেষণ’, মতিনন্দীর গল্প অবলম্বনে রেশমী মিত্রের ‘বারান্দা’। ছবি : আলিফ হোসেন রিফাত

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top