দুপুর ১:২৭, শনিবার, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / পাক-ভারত বরফ গলানোর উদ্যোগ! নওয়াজ-জিন্দাল কূটনৈতিক বৈঠক
পাক-ভারত বরফ গলানোর উদ্যোগ! নওয়াজ-জিন্দাল কূটনৈতিক বৈঠক
মে ১২, ২০১৭

করতোয়া ডেস্ক: সম্প্রতি ভারতীয় ব্যবসায়ী সাজ্জান জিন্দাল এবং পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মধ্যে আলোচনা নিয়ে নানা জল্পনা-কল্পনা শুরু হয়েছে আন্তর্জাতিক মহলে। এরই মধ্যে জানা গেছে, তাদের মধ্যে বাণিজ্যিক নয়, আলোচনা হয়েছে দুই দেশের কূটনৈতিক বিষয় নিয়ে।

 

বৃহস্পতিবার এমনই খবর জানিয়েছে সংবাদ সংস্থা আন্তর্জাতিক গণমাধ্যমে বলা হয়েছে, পাক সেনাবাহিনীর প্রধান কামার জাভেদ বাজওয়া নিশ্চিতভাবে জানিয়েছেন যে দুই ব্যবসায়ীর মধ্যে বৈঠকে কূটনীতি নিয়েই আলোচনা হয়েছে।

 

গত ২৭ এপ্রিল পাকিস্তানের মাড়িতে একটি রিসর্টে বৈঠক করেন ভারতীয় ব্যবসায়ী সাজ্জান জিন্দাল এবং পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। দুই ব্যবসায়ীর বাণিজ্যিক বৈঠক বলেই দাবি করেছে দুই পক্ষ। কিন্তু দুই দেশের কূটনৈতিক উত্তাপের মাঝে এই বৈঠক ঘিরে তৈরি হয়েছে নানা জল্পনা।

 

এ ব্যাপারে জাভেদ বাজওয়ার বলেন, ‘এটা আসলে ব্যাক চ্যানেল কূটনীতি। ভারতের প্রতিরক্ষা মন্ত্রকের কর্তাদের প্রতিনিধি হয়ে নওয়াজ শরিফের সঙ্গে বৈঠক করেছেন সাজ্জান জিন্দাল। ‘ ঘণ্টা খানের বৈঠকে কুলভূষণ যাদবের শাস্তিসহ সীমান্তে উত্তেজনার বিষয়ে আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন পাকিস্তানের সেনাবাহিনীর প্রধান।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top