রাত ৩:৫৯, বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ রাজনীতি / পচা গমের পর এবার পচা চাল আমদানি : রিজভী
পচা গমের পর এবার পচা চাল আমদানি : রিজভী
সেপ্টেম্বর ২২, ২০১৭

স্টাফ রিপোর্টার: সরকারের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, পচা গমের পর এবার পচা চাল আমদানি করা হয়েছে। এই চাল নিয়ে দেন-দরবার করতে গিয়ে গত দু’দিন আগে ফাঁস হয়ে যায় পচা চালের গোমর, যেগুলো একেবারেই খাওয়ার অনুপযোগী এবং অত্যন্ত নিম্নমানের। এর পিছনে সরকারের রাঘব বোয়ালরা জড়িত। ভোটারবিহীন বর্তমান সরকার পচা সরকার। তাই এই পচা সরকারই পচা গম-চাল আমদানি করতে পারে। গতকাল শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রিজভী বলেন, সংবিধানের ৩২ অনুচ্ছেদ অনুযায়ী মানুষের বেঁচে থাকার অধিকার রয়েছে। কিন্তু খাদ্যের অনুপযোগী চাল বা গম সরবরাহ করা সংবিধান পরিপন্থী। এটির মাধ্যমে সরকার শুধু সংবিধানবিরোধী কাজই করেনি, মানবতাবিরোধী কাজও করছে। জনগণের ক্ষুধাকে নিয়ে তামাশা করছে তারা। তিনি বলেন, দেশ বর্তমানে ভয়ঙ্কর দুঃসময়ের মধ্যে পতিত হয়েছে। খাদ্য নিরাপত্তা ভয়াবহ সঙ্কট ডেকে আনতে পারে। বিএনপির এই নেতা হুঁশিয়ারি দিয়ে বলেন, বর্তমানে ভয়াবহ খাদ্য সঙ্কটের পাশাপাশি সীমাহীন বেকারত্ব যদি অব্যাহত থাকে, তাহলে কোনোভাবে দুর্ভিক্ষ ঠেকানো যাবে না।

 আইনমন্ত্রী আনিসুল হকের এক বক্তব্যের প্রতিক্রিয়ায় রিজভী বলেন, সর্বোচ্চ আদালত সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ ঘোষণা করার পর প্রধানমন্ত্রী থেকে শুরু করে মন্ত্রী, এমপি ও আওয়ামী লীগের নেতারা প্রধান বিচারপতিদের বিরুদ্ধে কিভাবে আক্রমণাত্মক বক্তব্য দিয়ে যাচ্ছেন- তা মানুষ ভুলে যায়নি। রোহিঙ্গাদের ওপর মানবতাবিরোধী রক্তাক্ত উৎপীড়নের মর্মস্পর্শী ইস্যুটির চেয়েও ষোড়শ সংশোধনী নিয়ে খিস্তি-খেউর প্রাধান্য পেল ক্ষমতাসীনদের কাছে। সুতরাং আইনমন্ত্রীর বক্তব্য হাস্যকর ও নির্লজ্জ মিথ্যাচার।

দেশের বিভিন্ন স্থানে বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং বাড়িতে তল্লাশি ও পুলিশী হামলা চলছে জানিয়ে এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি। বগুড়া জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সাইফুল ইসলামের (ভিপি সাইফুল) জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠিয়ে দেয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহারপূর্বক নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মিয়া, হাবিবুল ইসলাম হাবিব, আবদুস সালাম আজাদ, অনিন্দ্য ইসলাম অমিত, কাজী আবুল বাশার, অধ্যাপক আমিনুল ইসলাম, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ নেতৃবৃন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top