বিকাল ৫:০৮, বুধবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ জাতীয় / নূর চৌধুরীকে ফেরত দিতে কানাডার প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
নূর চৌধুরীকে ফেরত দিতে কানাডার প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
আগস্ট ১৩, ২০১৭

বঙ্গবন্ধু হত্যা মামলায় মৃত্যুদন্ড পাওয়া এ এইচ এম বি নূর চৌধুরীকে ফেরত দিতে কানাডা সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশে কানাডার হাই কমিশনার বিনোয়েত পিয়েরে লারামি রোববার শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাতে গেলে তার মাধ্যমে এ আহ্বান জানান বাংলাদেশের সরকার প্রধান। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এবিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী কানাডার হাই কমিশনারকে বলেছেন, একজন খুনি কানাডায় আছে; নূর চৌধুরী, তাকে ফেরত পাঠান। জবাবে কানাডার রাষ্ট্রদূত প্রধানমন্ত্রীকে বলেন, তিনি সংশি¬ষ্ট কর্তৃপক্ষকে বাংলাদেশের প্রধানমন্ত্রীর অনুরোধ পৌঁছে দেবেন। প্রধানমন্ত্রীর সঙ্গে কানাডার বিদায়ী হাই কমিশনারের সাক্ষাতে বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচনের বিষয়েও আলোচনা হয়। প্রধানমন্ত্রীর প্রেস সচিব বলেন, তারা সকলের অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায়। এসময় স্বচ্ছ ভোটবাক্স চালুসহ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিতে আওয়ামী লীগের বিভিন্ন উদ্যোগ ও অবদানের কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, ৭৫ এর ১৫ অগাস্ট জাতির পিতাকে হত্যার পর ২১ বছর দেশে গণতন্ত্র ছিল না। তার সরকারই মানুষের অধিকারকে প্রতিষ্ঠিত করেছে।

ইহসানুল করিম বলেন, গত সংসদ নির্বাচনে বিএনপির অংশগ্রহণ না করা প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা একটা কোয়ালিশন সরকার গঠন করার কথা বলেছিলাম। বিএনপিকে বলেছিলাম যে, তারা যে মন্ত্রণালয় চায়; তা দেওয়া হবে । বৈঠকে প্রধানমন্ত্রী সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে জনসচেতনতা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন। বাংলাদেশে দায়িত্বপালনকালে প্রধানমন্ত্রী এবং সংশি¬ষ্ট কর্মকর্তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন কানাডার হাই কমিশনার। আন্তর্জাতিক বিভিন্ন ইস্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন তিনি।দুই দেশের সম্পর্ক আরো জোরদার হচ্ছে বলে মন্তব্য করে হাই কমিশনার বলেন, দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top