বিকাল ৫:০২, শনিবার, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / দামেস্কে আদালতে আত্মঘাতী হামলায় নিহত ৩১
দামেস্কে আদালতে আত্মঘাতী হামলায় নিহত ৩১
মার্চ ১৫, ২০১৭

করতোয়া ডেস্ক: সিরিয়ার রাজধানী দামেস্কের আদালতের প্রধান ভবনে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৩১ জনের প্রাণহানি ঘটেছে। রাষ্ট্রীয় সংবাদসংস্থা বলছে, গতকাল বুধবারের ওই বিস্ফোরণে আহত হয়েছে আরও কমপক্ষে ২৫ জন। শহরে বিচার বিভাগের প্রধান কার্যালয়ের ভেতরে বোমা হামলা হয়েছে।

প্রথম বিস্ফোরণের পর পরই দ্বিতীয় বিস্ফোরণে কেঁপে উঠেছে ওই ভবন। রাষ্ট্রীয় টেলিভিশনের ব্রেকিং নিউজে বলা হয়, দামেস্কের রাবওয়েহ জেলায় বোমা হামলা হয়েছে।সিরিয়া গৃহযুদ্ধের ষষ্ঠ বার্ষিকীতে এসে ওই হামলা হয়েছে। দীর্ঘ এই গৃহযুদ্ধে দেশটির ৫ লাখেরও বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। এছাড়া গৃহহীন হয়ে পড়েছে আরও কমপক্ষে ৭৬ লাখ মানুষ।

তুরস্ক-সিরিয়া সীমান্ত থেকে আন্তর্জাতিক গণমাধ্যম প্রতিনিধিরা জানায়, আদালত চত্বরের প্রবেশ পথে হামলাকারীকে নিরাপত্তাবাহিনীর সদস্যরা বাধা দেয়ার পর প্রথম বিস্ফোরণ ঘটে।  তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী ওই বোমা হামলার দায় স্বীকার করেনি। রাজধানী দামেস্কের বিখ্যাত ও জনাকীর্ণ হামিদিয়াহ মার্কেটের কাছে দেশটির বিচারবিভাগের প্রধান কার্যালয়ে হামলা এমন এক সময় হলো, যখন সিরিয়া সরকার নিয়ন্ত্রিত এলাকায় বিস্ফোরণ ও আত্মঘাতী হামলার পরিমাণ বৃদ্ধি পেয়েছে।

দামেস্ক পুলিশের প্রধান মোহাম্মদ খেইর ইসমাইল বলেন, স্থানীয় সময় বুধবার বেলা ১টা ২০মিনিটে ওই হামলা হয়েছে। সামরিক পোশাক পরিহিত এক ব্যক্তি শটগান ও গ্রেনেডসহ ওই ভবনের প্রবেশপথে পৌঁছায়। নিরাপত্তারক্ষীরা তার অস্ত্র বাজেয়াপ্ত করে প্রবেশে বাধা দেয়। দেহ তল্লাশির জন্য প্রবেশ পথ থেকে দূরে নেয়ার সময় ওই ব্যক্তি ভবনের ভেতরে ঢুকে বিস্ফোরণ ঘটায়।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top