রাত ১:৩০, সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং
/ শিক্ষা / ঢাবির ১০ শিক্ষার্থীর অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার লাভ
ঢাবির ১০ শিক্ষার্থীর অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার লাভ
আগস্ট ২৮, ২০১৭

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয় গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১৭ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় অসাধারণ ফলাফল অর্জন করায় ১০জন মেধাবী শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ প্রদান করা হয়েছে। সোমবার সকালে রমেশ চন্দ্র মজুমদার আর্টস অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক কৃতি শিক্ষার্থীদের হাতে পুরস্কারের চেক তুলে দেন। পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- নওশীন জাহান ইতি, প্রিয়াংকা কুন্ডু, মো. মাসুদ আল মাহদী, ফহিম বিনতে সিদ্দিক, ফরহাদ উদ্দিন, অর্নব বিশ্বাস, নাদিয়া নাহরীন, জোহরা, মো. বনি মমিন ইসলাম ও শফিকুল আলম।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মফিজুর রহমানের সভাপতিত্বে  অনুষ্ঠানে ‘আমি ও আমার চলচ্চিত্র’ শীর্ষক ‘অধ্যাপক সিতারা পারভীন স্মারক বক্তৃতা’ প্রদান করেন বিশিষ্ট চলচ্চিত্রকার মসিউদ্দিন শাকের। ধন্যবাদ জ্ঞাপন করেন সাংবাদিকতা বিভাগের সিনিয়র অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী।

উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রয়াত অধ্যাপক সিতারা পারভীনের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করে বলেন, মানুষের মৃত্যু চরম সত্য, মানুষ চলে যায় কিন্তু তার যে স্মৃতি রেখে যায় তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই স্মৃতি থেকে শিক্ষা নেওয়া যায়, অনুপ্রেরণা নেওয়া যায়। উপাচার্য অধ্যাপক সিতারা পারভীনের স্মৃতিকে ধরে রাখার জন্য এবং প্রতিবছর বৃত্তি প্রদানের মাধ্যমে তাকে স্মরণ করার জন্য ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীকে ধন্যবাদ জানান। শিক্ষার্থীদের উদ্দেশ্যে উপাচার্য বলেন, সর্বোচ্চ নম্বর পাওয়া মানেই সফল হওয়া নয়। মূল্যবোধ সম্পন্ন মানুষ মানেই সফল মানুষ, মূল্যবোধ ধারণ করে প্রকৃত আদর্শ মানুষ হিসেবে সমাজে অবদান রাখার জন্য বৃত্তিপ্রাপ্তদের প্রতি তিনি আহ্বান জানান। পরিশেষে উপাচার্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে নতুন প্রজন্মের শিক্ষার্থীদের মানুষকে ভালবাসার জন্য পরামর্শ প্রদান করেন।  

উল্লেখ্য, প্রাক্তন রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের কন্যা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top