রাত ৪:০৯, বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ রাজনীতি / জাতীয় ঐক্যের প্রশ্নে প্রধানমন্ত্রীর বক্তব্য দুঃখজনক : মোশাররফ
জাতীয় ঐক্যের প্রশ্নে প্রধানমন্ত্রীর বক্তব্য দুঃখজনক : মোশাররফ
সেপ্টেম্বর ২৩, ২০১৭

রোহিঙ্গা ইস্যুতে জাতীয় ঐক্যের প্রশ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া বক্তব্যকে ‘অত্যন্ত দুঃখজনক’ বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি অভিযোগ করে বলেন, রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় বিএনপির জাতীয় ঐক্যের আহ্বান প্রত্যাখ্যান করে প্রধানমন্ত্রী দলীয় রাজনীতি করছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের এক অনুষ্ঠানে বিএনপি সম্পর্কে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্যের প্রতিক্রিয়ায় শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশ ইনস্টিটিউট অব পলিটিক্যাল স্টাডিজ’ আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন মোশাররফ। বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রীর মুখ থেকে এই ধরণের কথা অত্যন্ত দুর্ভাগ্যজনক। কারণ, বিএনপি বর্তমানে বাংলাদেশের সবচাইতে জনপ্রিয়, সবচাইতে বৃহৎ দল। এই দলকে বিদেশে গিয়ে প্রধানমন্ত্রীর মুখে সন্ত্রাসী বলা, জঙ্গি বলা- এটার নিন্দা করার ভাষা আমাদের নেই। এটা অত্যন্ত দুঃখজনক। রোহিঙ্গা সঙ্কটের মতো ইস্যুতে জাতীয় ঐক্য সৃষ্টির আহ্বান প্রত্যাখ্যান করে তিনি দলীয় রাজনীতি করার চেষ্টা করছেন। আমরা বলতে চাই, বাংলাদেশের জনগণ তাদের এই ধরণের পদক্ষেপ সমর্থন করবে না।

বিএনপিকে সন্ত্রাসী দল বলে আওয়ামী লীগ ফের গায়ের জোরে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে বলেও মন্তব্য করেন তিনি। রোহিঙ্গা সঙ্কট মোকাবেলায় সরকার কূটনৈতিকভাবে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে দাবি করে খন্দকার মোশাররফ বলেন, মিয়ানমারে দমন-পীড়ন শুরুর সময়ই বাংলাদেশ সরকার তা বন্ধে কূটনৈতিক ব্যবস্থা নিলে আমাদের দেশে এতো রোহিঙ্গা শরণার্থী হিসেবে পালিয়ে আসতে বাধ্য হতো না। এক্ষেত্রে সরকারের পররাষ্ট্রনীতি ব্যর্থ হয়েছে। ব্যারিস্টার সারোয়ার হোসেনের সভাপতিত্বে এতে মূল প্রবন্ধ পাঠ করেন সংগঠনের সভাপতি ব্যারিস্টার শাকিলা ফারজানা। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীরপ্রতীক, বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, শওকত মাহমুদ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীন, সম্পাদক মাহবুবউদ্দিন খোকন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী প্রমুখ নেতৃবৃন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top