রাত ৩:৪৯, বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ রাজনীতি / চালের দাম ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবি রিজভীর
চালের দাম ক্রয় ক্ষমতার মধ্যে আনার দাবি রিজভীর
সেপ্টেম্বর ২১, ২০১৭

চালের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির জন্য ক্ষমতাসীন দলের ব্যবসায়ী চক্রকে দায়ী করে ওএমএসসহ সকল প্রকার চালের মূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে সরকারের প্রতি দাবি জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান তিনি।

বিএনপির এই নেতা বলেন, মন্ত্রীদের সঙ্গে ব্যবসায়ীদের বৈঠকের পরও কমেনি চালের দাম। চাল ব্যবসায়ী ও মিল মালিকেরা চালের দাম ২ থেকে ৩ টাকা কমানোর প্রতিশ্রুতি দিয়েছেন বলে গত দু’দিন আগে বাণিজ্যমন্ত্রীর দেওয়া বক্তব্য বাগাড়ম্বর ছাড়া আর কিছুই নয়। কারণ, এর প্রভাব বাজারে এখনো পড়েনি। চালের দাম নিয়ে মন্ত্রীদের বক্তব্য ডাহা চাপাবাজিতে পরিণত হয়েছে মন্তব্য করে রিজভী বলেন, তাদের কথার সঙ্গে বাস্তবের কোনো মিল নেই। দু’দিন আগে মন্ত্রীদের সাথে চাল ব্যবসায়ীদের বৈঠকের সময় ব্যবসায়ীরা চ্যালেঞ্জ দিয়ে বলেছিলেন-কোথায় এক কোটি টন চাল আছে দেখান। সে সময় মন্ত্রীরা এর কোনো সদুত্তর দিতে পারা দূরে থাক অসহায়ের মতো নিরুত্তর ছিলেন। এই ভোটারবিহীন সরকারের দম্ভ আর ধমক ছাড়া জনগণকে দেওয়ার আর কিছুই নেই। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন-বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম আজাদ, মুনীর হোসেন, অধ্যাপক আমিনুল ইসলাম প্রমুখ নেতৃবৃন্দ।

সঙ্কট নিরসনে সরকারকে নোমানের পরামর্শ
দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কর্মজীবী দলের উদ্যোগে এক আলোচনা সভায় চালের বাজারে সঙ্কট থেকে উত্তরণে সরকারকে কিছু পরামর্শ দিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক খাদ্যমন্ত্রী আবদুল্লাহ আল নোমান। বর্তমান সঙ্কটের জন্য সরকারের চালের মজুদ কম থাকাকে মূল কারণ হিসেবে চিহ্নিত করে তিনি বলেছেন, এখন সরবরাহ বাড়িয়ে পরিস্থিতি সামাল দিতে হবে। বেসরকারি পর্যায়ে চালের আমদানি কমে যাওয়া এবং ক্রয় সফল না হওয়ার জন্য সরকারের নীতিকে দায়ী করেন নোমান। সাবেক এই খাদ্যমন্ত্রী বলেন-সরবরাহ যখন বাড়বে, তখন যারা স্টক রেখে লাভবান হতে চায়, তারা সেই জায়গা থেকে সরে আসবে এবং মূল্য স্বাভাবিকভাবেই কমতে শুরু করবে। সংগঠনের সভাপতি মো. লিটনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আলতাফ হোসেন সরদারের পরিচালনায় এতে আরো বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নেতা আতাউর রহমান ঢালী, গৌতম চক্রবর্তী, আবদুস সালাম আজাদ, অপর্ণা রায়, ইউনুস মৃধা প্রমুখ নেতৃবৃন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top