রাত ১:৫১, সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং
/ খেলাধুলা / চারদিনে বার্সাকে দুবার হারিয়ে শিরোপা রিয়ালের
চারদিনে বার্সাকে দুবার হারিয়ে শিরোপা রিয়ালের
আগস্ট ১৭, ২০১৭

নিষেধাজ্ঞায় থাকা ক্রিস্টিয়ানো রোনালদো বার্নাব্যুর বক্সে বসে দেখলেন ম্যাচটা। গ্যারেথ বেল অলস সময় কাটালেন বেঞ্চে। অথচ দলের সবচেয়ে দামি দুই খেলোয়াড়ের অনুপস্থিতিটা যেন মাঠে টেরই পেল না রিয়াল মাদ্রিদ! বার্সেলোনাকে একরকম বিধ্বস্ত করে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জিতে নিল জিনেদিন জিদানের দল।

ন্যু ক্যাম্পে গত রোববার প্রথম লেগে ৩-১ গোলের জয়ে কাজটা অনেক দূরই এগিয়ে রেখেছিল রিয়াল। সান্তিয়াগো বার্নাব্যুতে বুধবার রাতে ফিরতি লেগে দুই গোলের ঘাটতি পুষিয়ে জিততে হলে অসাধ্য সাধন করতে হতো বার্সাকে। কিন্তু উল্টো রিয়ালের কাছে ২-০ গোলে হেরে গেছে আর্নেস্তো ভালভার্দের দল। দুই লেগ মিলিয়ে রিয়ালের জয় ৫-১ ব্যবধানে। চারদিনের মধ্যে বার্সাকে দুবার হারিয়ে দশমবারের মতো স্প্যানিশ সুপার কাপের শিরোপা ঘরে তুলেছে রিয়াল।

 

গত মৌসুম শেষে বিদায় নেওয়া লুইস এনরিকের জায়গায় বার্সেলোনার দায়িত্ব নিয়ে প্রথম দুটি প্রতিযোগিতামূলক ম্যাচই হারলেন ভালভার্দে। এর মধ্যে আবার রিয়ালের মাঠে চোট পাওয়া লুইস সুয়ারেজের লা লিগার প্রথম ম্যাচে খেলা অনিশ্চিত। নেইমার পিএসজিতে চলে যাওয়ার পর অনেকটা ‘দিশেহারা’ হয়ে পড়া বার্সার জন্য আগামী সপ্তাহে শুরু লিগে তাই কঠিন চ্যালেঞ্জই অপেক্ষা করছে!


রোনালদো আর বেলই নয়, ইসকো ও কাসেমিরোও ছিলেন না রিয়াল দলে। তাতে কী, মার্কো অ্যাসেনসিও আছেন না! ২১ বছর বয়সি স্প্যানিশ মিডফিল্ডার প্রথম লেগে করেছিলেন দারুণ এক গোল। ঘরের মাঠে ফিরতি লেগেও করলেন আরেকটি চমৎকার গোল। ৩০ গজ দূর থেকে নেওয়া তার আচমকা শটের গোলে চতুর্থ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা।

প্রথমার্ধেই ব্যবধান দ্বিগুণ করে ফেলে রিয়াল। ৩৯ মিনিটে এই গোলের উৎসেও আছেন অ্যাসেনসিও। তার পাস ধরেই বাঁ প্রান্ত থেকে ক্রস করেছিলেন মার্সেলো। ব্রাজিলিয়ান ডিফেন্ডারের সেই ক্রস থেকে করিম বেনজেমার ফ্লিকে বল খুঁজে নেয় বার্সার জাল।

বার্সা যে সুযোগ পায়নি, তা নয়। তবে দুর্ভাগ্য। দ্বিতীয়ার্ধের শুরুতেই লিওনেল মেসির শট ফিরে আসে বারে লেগে। সুয়ারেজের একটি হেডও ফেরে ওই বারে লেগেই। উরুগুইয়ান স্ট্রাইকার শেষ দিকে ডান হাঁটুতে চোট পেয়েছেন। এতে লা লিগায় বার্সার প্রথম ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে সুয়ারেজের খেলা অনিশ্চিত হয়ে পড়েছে।     



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top