রাত ৪:১২, বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ খেলাধুলা / গেতাফেতে কঠিন পরীক্ষায় জিতলো বার্সেলোনা
গেতাফেতে কঠিন পরীক্ষায় জিতলো বার্সেলোনা
সেপ্টেম্বর ১৭, ২০১৭

গেতাফের মাঠে এতো কঠিন পরীক্ষা দিতে হবে, সেটা হয়তো ভাবেনি বার্সেলোনা। তারা আক্রমণে যাবে কী, পাল্টা আক্রমণের শিকার হয়েছে তারা। শেষ পর্যন্ত ২-১ গোলের স্বস্তির জয় নিয়ে মাঠ ছেড়েছে কাতালান জায়ান্টরা। চার ম্যাচের সবগুলো জিতে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও পাকা করেছে বার্সেলোনা।

পাউলিনিয়োর শেষ দিকের গোলে বার্সেলোনা নতুন লিগ মৌসুমে শতভাগ সফলতা ধরে রেখেছে। কিন্তু আক্রমণভাগে নতুন যোগ দেওয়া উসমান দেম্বেলের ইনজুরি দুশ্চিন্তায় ফেলেছে তাদের। ২৯ মিনিটে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে মাঠ ছাড়তে হয় ফরাসি ফরোয়ার্ডকে। তার বদলি নামেন জেরার্দ দেউলেফিউ। এর ১০ মিনিট পর বড় ধাক্কা খায় কাতালান জায়ান্টরা। ৩৯ মিনিটে জাপানের গাকু শিবাসাকি গেতাফের জার্সিতে প্রথম গোল করেন। প্রথম ১৮ মিনিটে পাঁচবার বার্সেলোনার গোলমুখে আক্রমণ চালানো দলটি বিরতিতে যায় ১-০ গোলে এগিয়ে থেকে।

প্রথমার্ধে হতাশাজনক পারফরম্যান্স করা বার্সা প্রথম সুযোগ পেয়েছিল ৩১ মিনিটে। আন্দ্রেস ইনিয়েস্তার ক্রস থেকে স্যামুয়েল উমিতির হেড সহজেই প্রতিহত করেন স্বাগতিক গোলরক্ষক গুয়াইতা। এর ৮ মিনিট পর মার্কেল বারগারার পাসে বক্সের বাইরে থেকে বাঁপায়ের শটে লক্ষ্যভেদ করেন শিবাসাকি।

বিরতির পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেছে বার্সা। প্রথমার্ধের তুলনায় ভালো খেলে ম্যাচের নিয়ন্ত্রণ নেওয়ার সুযোগ খুঁজছিল তারা। দ্বিতীয়ার্ধের শুরুতেই বক্সের বাইরে থেকে  লিওনেল মেসির বাঁপায়ের শট দুইবার লক্ষ্যভ্রষ্ট হয়েছে। ৫৫ মিনিটে সের্হিয়ো রবার্তোকে রুখে দেন গুয়াইতা। তবে ৬১ মিনিটে রবার্তোই বানিয়ে দেন বার্সার প্রথম গোল। বিরতিতে ইনিয়েস্তার বদলি নামা দেনিস সুয়ারেস ১২ গজ দূর থেকে লক্ষ্যেভেদ করেন।

১-১ গোলে বার্সা সমতায় ফিরলে ৬৬ ও ৭৯ মিনিটে আলভারো হিমেনেজ দুইবার গেতাফেকে এগিয়ে দেওয়ার ভালো সুযোগ পেয়েও ব্যর্থ হন। শেষ পর্যন্ত তাদের হতাশ করে পুরো তিন পয়েন্ট পায় বার্সা। মেসির বানিয়ে দেওয়া বলে ক্ষিপ্রতার সঙ্গে বার্সার জার্সিতে প্রথম গোল করেন পাউলিনিয়ো।

চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে সবার উপরে বার্সেলোনা। ৯ পয়েন্ট নিয়ে তাদের পরে আছে রিয়াল সোসিয়েদাদ, তারা খেলেছে ৩ ম্যাচ।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top