রাত ১১:৩৪, শুক্রবার, ১৭ই নভেম্বর, ২০১৭ ইং
/ বিনোদন / কঠোর আইনের ব্যবস্থা নিবে নায়করাজের পরিবার
কঠোর আইনের ব্যবস্থা নিবে নায়করাজের পরিবার
সেপ্টেম্বর ৭, ২০১৭

অভি মঈনুদ্দীন : গেলো ২১ আগস্ট চলচ্চিত্রের প্রবাদ পুরুষ কিংবদন্তী নায়ক রাজ রাজ্জাক পরপারে চলে যান। তার চলে যাওয়ায় চলচ্চিত্রাঙ্গনে এক বিশাল শূণ্যতার সৃষ্টি হয়েছে। তার পরিবারে এখনো বইছে শোকের মাতম। কিন্তু এরইমধ্যে বেশ কয়েকজন নায়ক রাজের জীবনী নিয়ে বই প্রকাশেরও উদ্যোগ নিয়েছেন। চলচ্চিত্র পরিচালক ছটকু আহমেদ নায়ক রাজের জীবনী নিয়ে আগামী একুশে বই মেলায় একটি বই প্রকাশের উদ্যোগ নিয়েছেন। এছাড়া বিচ্ছিন্নভাবে আরো বেশ ক’জন নায়ক রাজকে নিয়ে বই প্রকাশের উদ্যোগ নিচ্ছেন বলে জানা যায়।

 বিষয়টির দৃষ্টি আকর্ষণ করে নায়ক রাজের পরিবারের সাথে যোগাযোগ করা হলে পরিবারের প্রায় সবাই বেশ উদ্বেগ প্রকাশ করেন। নায়ক রাজ রাজ্জাকের ছোট ছেলে খালিদ হোসেন স¤্রাট বলেন,‘ আমরা রাজ্জাক পরিবার বা আমাদের মধ্য থেকে কেউই আব্বাকে নিয়ে কোনো বায়োগ্রাফি লিখবার কোনরকম অনুমতি দেইনি। আব্বা জীবিত থাকতে আব্বার সঙ্গে দু’একজন কথা বলেছিলেন। আব্বা বলেছিলেন ঠিক আছে তৈরী করে আমাকে আগে দেখাও। এছাড়া আমার জানামতে কোনরকম চুড়ান্ত অনুমতি কাউকেই দেয়া হয়নি। সুতরাং কেউ বা কোন প্রকাশনী রাজ্জাক পরিবারকে অবগত না করে কোনরকম কোনকিছু প্রিন্টে যায় তাহলে আমরা কঠোর আইনগত ব্যবস্থা নিবো।

 অনেকেই হঠাৎ করে আব্বাকে নিয়ে বায়োগ্রাফিক্যাল লেখা প্রকাশের জন্য ব্যস্ত হয়ে উঠেছেন, আমি বুঝতে পারছিনা তারা কারা। আমি আমার আব্বার সব রকম কাজের সাথে যুক্ত ছিলাম। তিনি কখন কোথায় কী করবেন, না করবেন, যেখানে যাবেন তার নিরাপত্তা ব্যবস্থা কেমন হবে, কখন যাবেন, কখন ফিরবেন-সবকিছু আমিই সিদ্ধান্ত নিতাম। তাই আব্বার সবকিছুই ছিলো আমার জানার মধ্যেই। তাই আমার কাছে আব্বা তার বায়োগ্রাফি লেখার জন্য কাউকে অনুমতি দিয়েছেন এমন কোন তথ্য নেই।’ গেলো ২১ আগস্ট সন্ধ্যা ৬.১৩ মিনিটে পরপারে পাড়ি জমান নায়ক রাজ রাজ্জাক।

২২ আগস্ট প্রথমে বিএফডিসিতে নামাজে জানাজা, পরবর্তীতে শহীদ মিনারে সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেনদন এবং পরবর্তীতে গুলশানের আজাদ মসজিদে বাদ আসর নামাজে জানাজা  অনুষ্ঠিত হয়। পরের দিন সকাল ৭.৩০ মিনিটে তার মেজ ছেলে বাপ্পী কানাডা থেকে পৌঁছালে ঐদিন সকাল ১০.২০ মিনিটে রাজধানীর বনানী গোরস্তানে নায়ক রাজকে দাফন করা হয়। নায়ক রাজ রাজ্জাক অভিনীত সর্বশেষ চলচ্চিত্র ছিলো বাপ্পারাজ পরিচালিত ‘কার্তুজ’। ছবি : দীপু খান

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top