রাত ৪:১৩, মঙ্গলবার, ১৬ই অক্টোবর, ২০১৭ ইং
/ আর্ন্তাজাতিক / এভারেস্টে বিয়ে!
এভারেস্টে বিয়ে!
মে ১০, ২০১৭

করতোয়া ডেস্ক: গরম পড়ে গিয়েছে। অনেকেই পাড়ি দিচ্ছেন এভারেস্টের পথে। কেউ কেউ পৌঁছেও গিয়েছেন বেস ক্যাম্পে। পরিস্থিতির সঙ্গে একটু মানিয়ে নিয়ে তারা পাড়ি দেবেন সেই সর্বোচ্চ শৃঙ্গে। কিন্তু আরো এক কীর্তির সাক্ষী রইল মাউন্ট এভারেস্ট। এবার সেখানে হয়ে গেল বিয়ের আসর। পাত্র ক্যালিফোর্নিয়ার জেমস সিসমেন। বয়স ৩৫ বছর। পাত্রীও এই জায়গার।

 নাম অ্যাশলে সিমেইদার। বয়স ৩২। অনেকদিনের প্রেম। বিয়ে করার পরিকল্পনাও অনেকদিনের। কিন্তু আর দশজন যেভাবে বিয়েটা সারেন, তেমন বিয়ের ইচ্ছে ছিল না। দু’জনেই চেয়েছিলেন, এমন একটা কিছু করবেন, যা সবাই মনে রাখবে। ইচ্ছে হল, যদি এভারেস্টে বিয়ের আসর হয়, তাহলে কেমন হয়? কিন্তু অনুমতি পেতে অনেক কষ্ট হয় । অবশেষে নেপাল সরকার অনুমতি দিল।


 কিন্তু শর্ত, বিয়ে সারতে হবে বেস ক্যাম্পেই। তিন সপ্তাহ আগে থেকেই ১৭ হাজার ফুট উঁচুতে বেস ক্যাম্পে হাজির। শুধু নিজেরাই নন, সঙ্গে নিয়ে এসেছেন পেশাদার ফটোগ্রাফার। প্রতিটি মুহূর্ত যিনি বন্দি রাখলেন ক্যামেরায়। আলাদা তাঁবু খাটিয়ে থাকা থেকে শুরু করে ট্রেকিং অনুশীলন। চুটিয়ে প্রেম পর্ব সারলেন। বিয়েটাও সেরে নিলেন। বেশ আপ্লুত নবদম্পতি, ‘বিয়ে তো অনেকেই করে।


 আমরা চেয়েছিলাম, স্পেশাল কিছু একটা হোক। আশা করি, এর পরে আরো অনেকে এগিয়ে আসবেন।’ ইচ্ছে ছিল একেবারে চূড়ায় গিয়ে বিয়ে সারবেন। কিন্তু সায় মেলেনি। এভারেস্ট অভিযানকে ঘিরে প্রতি বছরই কিছু না কিছু দুর্ঘটনা ঘটছে। সেই কারণেই সতর্ক নেপাল সরকারও। তবে দরজা যখন খুলে গেল, কে বলতে পারে, একদিন হয়তো এভারেস্টের চূড়াতেই এমন অনুষ্ঠান হতে পারে।



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top