রাত ১:৫০, সোমবার, ১৯শে নভেম্বর, ২০১৭ ইং
/ রাজনীতি / এবার দোয়া মাহফিলে খালেদা জিয়ার জন্মদিন পালন বিএনপির
এবার দোয়া মাহফিলে খালেদা জিয়ার জন্মদিন পালন বিএনপির
আগস্ট ১৫, ২০১৭

দেশের উত্তরাঞ্চলে ব্যাপক বন্যার কারণে কেক কাটার অনুষ্ঠান বাতিল করে শুধুমাত্র দোয়া মাহফিলের মধ্য দিয়ে এবার দলের চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উদযাপন করেছে বিএনপি। মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় এই দোয়া মাহফিলের আয়োজন করে দলটি।

দোয়া মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আজকে (মঙ্গলবার) দেশনেত্রী খালেদা জিয়ার ৭৩তম জন্মদিন। একই সময়ে দেশে প্রবল আকারে বন্যা দেখা দিয়েছে, সারা দেশের অবস্থা খুবই খারাপ। এই অবস্থায় দেশনেত্রী তার জন্মদিনের সব ধরণের আনন্দ কর্মসূচি পালন নিষেধ করে দিয়েছেন। আমরা এজন্য আজকের অনুষ্ঠানটা শুধুমাত্র দোয়া মাহফিল ও ধর্মীয় অনুষ্ঠানের মধ্যে সীমাবদ্ধ রেখেছি। দেশের এই অবস্থায় কোনো ধরণের আনন্দ অনুষ্ঠান করা যায় না, করা উচিতও নয়। বিএনপির ভাষ্য অনুযায়ী, খালেদা জিয়া মঙ্গলবার ৭৩ বছরে পা রেখেছেন।

১৯৪৬ সালের ১৫ আগস্ট দিনাজপুরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। বিএনপি চেয়ারপারসন ২০১৫ সালে জন্মদিন উদযাপন করলেও গত বছর বন্যা, গুলশান হামলা, গুম-খুনকে কারণ দেখিয়ে কেক কাটার কর্মসূচি বাতিল করেছিলেন। খালেদা জিয়া চোখ ও পায়ের চিকিৎসার জন্য গত ১৫ জুলাই যুক্তরাজ্য যান। গত ৮ আগস্ট পূর্ব লন্ডনের মুরফিল্ড আই হাসপাতালে তার ডান চোখে অস্ত্রোপচার হয়। এবার জন্মদিনের দিনটিতে তিনি দীর্ঘদিন ধরে লন্ডনে থাকা বড় ছেলে তারেক রহমানের সঙ্গে রয়েছেন।

দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা এমরান সালেহ প্রিন্স, মীর সরফত আলী সপু, এমএ মালেক, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, বেলাল আহমেদ, শফিউল বারী বাবু, আবদুল কাদের ভুঁইয়া জুয়েল, কাজী আবুল বাশার, অধ্যাপক আমিনুল ইসলাম, ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সম্পাদক আসাদুজ্জামান আসাদসহ শতাধিক নেতাকর্মী অংশ নেন। বিএনপি চেয়ারপারসনের সুস্থতা কামনা করে পরে বিশেষ মোনাজাত করা হয়। এদিকে, খালেদা জিয়ার জন্মদিনে তার দ্রুত সুস্থতা কামনায় বনানীতে ঢাকা জেলা বিএনপির উদ্যোগে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন রুহুল কবির রিজভী। দোয়া মাহফিলে ঢাকা জেলা বিএনপির সভাপতি ডা. দেওয়ান মো. সালাউদ্দিন, সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, সাংগঠনিক সম্পাদক রেজাউল কবির পলসহ জেলার বিভিন্ন স্তরের নেতারা উপস্থিত ছিলেন। অন্যদিকে, যুবদলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, খালেদা জিয়ার জন্মদিনে তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় রাজধানীতে যুবদলের উদ্যোগে দোয়া মাহফিল ও উত্তরাঞ্চলে বন্যাদূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে। ঢাকায় মহানগর উত্তর যুবদলের মিলাদ মাহফিলে সংগঠনের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব প্রধান অতিথি এবং সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু বিশেষ অতিথি ছিলেন। উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর এতে সভাপতিত্ব করেন।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top