সকাল ১১:৫৫, শনিবার, ২৫শে নভেম্বর, ২০১৭ ইং
/ বিনোদন / এটিএম শামসুজ্জামানের অন্য রকম জন্মদিন উদ্যাপন
এটিএম শামসুজ্জামানের অন্য রকম জন্মদিন উদ্যাপন
সেপ্টেম্বর ১১, ২০১৭

বিনোদন প্রতিবেদক : দীর্ঘ ৫২ বছর যাবত চলচ্চিত্রে অভিনয় করছেন একুশে পদকপ্রাপ্ত জীবন্ত কিংবদন্তী অভিনেতা এটিএম শামসুজ্জামান। কিন্তু তার অভিনয় জীবনের দীর্ঘ এই পথচলায় কখনোই সাংবাদিকদের সঙ্গে নিজ গৃহে আড্ডা দেবার সময় হয়ে উঠেনি কখনো। তবে এবারের জন্মদিনে তিনি সাংবাদিকদের সঙ্গে এক ঘরোয়া আড্ডা মেতে উঠেছিলেন। উপলক্ষ ছিলো জন্মদিন। গেলো ১০ সেপ্টেম্বর ছিলো বরেণ্য এই অভিনেতার জন্মদিন। ঈদের আগেই এটিএম শামসুজ্জামান ও সাংবাদিক অভি মঈনুদ্দীন পরিকল্পনা করেন যে জন্মদিনে সাংবাদিকদের সঙ্গে ঘরোয়া আড্ডা দিবেন। সেই পরিকল্পনা অনুযায়ী গেলো ১০ সেপ্টেম্বর রাজধানীর সূত্রাপুরে এটিএম শামসুজ্জামানের বাসায় বেশ কয়েকজন সাংবাদিক তারসঙ্গে জন্মদিনের বিশেষ সময় পার করেন গল্পে, আড্ডায়।

 সন্ধ্যার পর থেকেই এটিএম শামসুজ্জামানের বাসায় সাংবাদিকরা আসতে শুরু করেন। রাত দশটা পর্যন্ত এটিএম শামসুজ্জামান নিজের ছোটবেলা থেকে অভিনয়ে আসার গল্প বলা’সহ কবি শামসুর রহমান, আহমদ ছফা, নায়করাজ রাজ্জাক, আব্দুল জব্বার, শবনম, প্রবীরমিত্র প্রসঙ্গ’সহ নিজের বাবা সম্পর্কে অনেক অজানা কথা বলেন। উপস্থিত সাংবাদিকরা আগ্রহ নিয়ে সেইসব না জানা কথা শুনেন। উপস্থিত সাংবাদিকদের নিজে তদারকি করে খাইয়েছেন। খাওয়া দাওয়া শেষে রাত তখন এগারোটা, সবার বাড়ি ফেরার পালা। কিন্তু এটিএম শামসুজ্জামান চাইছিলেন আরো গল্প করতে। কিন্তু চাইলেও আর পারা যাচ্ছিলো না। কারণ তার বাসায় তার মেয়ের জামাই, নাতি নাতনীরা জন্মদিনের অনুষ্ঠান করা নিয়ে অপেক্ষা করছিলেন। তাই ইচ্ছে থাকলেও তিনি আর আড্ডা দিতে পারছিলেন না।

 এটিএম শামসুজ্জামান বলেন, ‘আজকের এই দিনটি আমার সারা জীবন মনে থাকবে, জানি না কয়দিন আর বাঁচবো। মনে থাকবে দিনটির কথা আমৃত্যু। কারণ আপনারা সবাই অনেক কষ্ট করে গরম আর বৃষ্টির দিনে এই পুরান ঢাকায় এসেছেন আমার কাছে আপনাদের ভালোলাগা-ভালোবাসা থেকে। আমি আপনাদের কাছে ঋণী হয়েগেলাম। আমি সত্যিই বেশ আনন্দিত আজ। আপনারা ভালো থাকবেন।’ এটিএম শামসুজ্জামানের সঙ্গে জন্মদিনের আড্ডায় যারা অংশগ্রহণ করতে পেরেছিলেন তারা হচ্ছেন রিমন মাহফুজ, অভি মঈনুদ্দীন, নিথর মাহবুব, রকিব হোসেন, রেজাউর রহমান রিজভী, রুদ্র মাহফুজ, এমদাদুল হক মিল্টন, আলমগীর কবির, কামরুজ্জামান মিলু, ফটোগ্রাফার দীপু খান, আলিফ হোসেন রিফাত। গেলো ১০ সেপ্টেম্বর এটিএম শামসুজ্জামান ৭৭ বছরে পা রাখেন। ছবি তুলেছেন দীপু খান ও আলিফ হোসেন রিফাত।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top