রাত ৩:৫২, বৃহস্পতিবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং
/ বিনোদন / আসিফের মহাজাগতিক পথচলা’-র প্রিমিয়ার শো এবং প্রকাশনা উৎসব অনুষ্ঠিত
আসিফের মহাজাগতিক পথচলা’-র প্রিমিয়ার শো এবং প্রকাশনা উৎসব অনুষ্ঠিত
জুলাই ১২, ২০১৭

বিনোদন রিপোর্টার : বিজ্ঞানভিত্তিক প্রামাণ্যচিত্র ‘আসিফের মহাজাগতিক পথচলা’-র প্রিমিয়ার শো এবং প্রকাশনা উৎসব গত ১১ জুলাই মঙ্গলবার সন্ধ্যায় বাংলাদেশ জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়। প্রামাণ্যচিত্রের মোড়ক উম্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংস্কৃৃতি বিষয়ক মন্ত্রী এবং কিংবদন্তী অভিনেতা জনাব আসাদুজ্জামান নূর।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। সভাপতিত্ব করেন লেজার ভিশনের চেয়ারম্যান জনাব এ কে এম আরিফুর রহমান। আহসান হাবীবের পরিকল্পনায় এবং লেজার ভিশনের পরিবেশনায় প্রামাণ্যচিত্রটি গ্রন্থণা, চিত্রগ্রহণ, সম্পাদনা এবং পরিচালনা করেছেন মাহবুবুল আলম তারু।

 দেশের সাধারণ মানুষকে বিজ্ঞান-মনস্ক করে তোলার লক্ষ্যে দীর্ঘ ২৫ বছর ধরে একজন মানুষের নিরন্তর পথচলার সত্য গল্প এই প্রামাণ্যচিত্রে বিধৃত হয়েছে। প্রামাণ্যচিত্রটিতে দেখা যায় বিজ্ঞান-বক্তা আসিফ যিনি ১৯৯২ সাল হতে আজ অবধি বাংলাদেশের প্রত্যন্ত এলাকায় বিজ্ঞানের আলো পৌঁছে দিচ্ছেন, তবে তা দর্শনীর বিনিময়ে। যা আমাদের সমাজে অকল্পনীয় হলেও আসিফ তা সম্ভব করেছেন।

অর্থাৎ বিভিন্ন পেশার মানুষ টাকা দিয়ে টিকেট কেটে আসিফের বিজ্ঞান বক্তৃতা শুনছেন, প্রশ্ন করছেন, উত্তর জেনে নিচ্ছেন ; আর উত্তর মনোঃপুত না হলে আবারও প্রশ্ন করছেন। সাধারণ মানুষের মধ্যে বিজ্ঞানকে নিয়ে প্রশ্ন করার আগ্রহ জাগাতে পেরেছেন আসিফ। একটি অসম্ভবকে বাস্তবে রূপ দিয়েছেন আসিফ।

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top