ভোর ৫:১৯, শনিবার, ২০শে অক্টোবর, ২০১৭ ইং
/ রাজনীতি / আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ গণতন্ত্রশূন্য হয় : রিজভী
আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ গণতন্ত্রশূন্য হয় : রিজভী
আগস্ট ১২, ২০১৭

আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে ততবারই গণতন্ত্রকে ফাঁসিতে ঝুলিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে দেশ গণতন্ত্রশূন্য হয় এবং স্বাধীনতা-সার্বভৌমত্ব দুর্বল হয়। কারণ, আওয়ামী লীগের জন্ম ও লালন-পালন হয়েছে বিদেশি গোয়েন্দা সংস্থার গবেষণাগারে।

শনিবার সকালে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় বিএনপির উদ্যোগে দলটির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বর্তমান চেয়ারপারসন খালেদা জিয়ার কনিষ্ঠ পুত্র মরহুম আরাফাত রহমান কোকোর ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে এক মিলাদ ও দোয়া মাহফিলে এসব কথা বলেন রিজভী। ক্ষমতাসীনদের সমালোচনা করে বিএনপির এই নেতা বলেন, বর্তমান শাসকগোষ্ঠী গণতন্ত্রে স্বীকৃত মানুষের বাক-ব্যক্তি, চলাচল, সংবাদপত্র ও নাগরিকের স্বাধীনতা এবং সভা-সমাবেশ করার অধিকার হরণ করে সমাজে একের পর এক নানা ধরণের দেয়াল তৈরি করে এক দূষিত রাজনৈতিক পরিবেশ জারি রেখেছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে রিজভী বলেন, এই সরকারের উৎপীড়নের দেয়ালগুলি ভেঙ্গে নাগরিক স্বাধীনতা তথা দেশে গণতন্ত্রের সুবাতাস বইয়ে দিতে কঠিন প্রতিরোধ গড়ে তুলতে দেশবাসীসহ দলের সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ থেকে আন্দোলন-সংগ্রাম চালিয়ে যেতে হবে। কোকোর মৃত্যুপ্রসঙ্গে বিএনপির সিনিয়র এই যুগ্ম-মহাসচিব বলেন, গুলশান কার্যালয়ে অবরুদ্ধ রেখে মা খালেদা জিয়ার ওপর বর্তমান সরকারের অমানবিক নির্যাতনের খবরেই ভীষণ অসুস্থ হয়ে আরাফাত রহমান কোকোর অকাল মৃত্যু হয়েছে। রিজভী দলের পক্ষ থেকে মরহুম আরাফাত রহমান কোকোর জন্মবার্ষিকীতে তার রুহের মাগফিরাত কামনা করেন। দোয়া মাহফিলে বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, আব্দুস সালাম আজাদ, মাহবুবুল হক নান্নু, সেলিমুজ্জামান সেলিম, রওনাকুল ইসলাম টিপু, শফিউল বারী বাবু, অধ্যাপক আমিনুল ইসলামসহ বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতারা অংশ নেন।

 

এই বিভাগের আরো খবর



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top