রাত ৪:০৪, বৃহস্পতিবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং
/ রাজনীতি / আওয়ামী লীগ একটা পিকুলিয়ার দল : রিজভী
আওয়ামী লীগ একটা পিকুলিয়ার দল : রিজভী
সেপ্টেম্বর ১৮, ২০১৭

সরকারের অক্ষমতার কারণেই মিয়ানমারের বিমান বার বার বাংলাদেশের আকাশসীমা লঙ্ঘন করছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। এদিকে, ক্ষমতাসীন আওয়ামী লীগের সমালোচনা করে দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ সেক্যুলার দল নয়, তারা আসলে পিকুলিয়ার দল। কারণ, ওরা যেকোনো সময় নিজেদের স্বার্থে কাজ করতে পারে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির উদ্যোগে এক মানববন্ধনে এসব কথা বলেন তারা। দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের কেরানিগঞ্জের বাড়িতে দুর্গাপূজার প্রস্তুতি সভায় পুলিশের হামলার প্রতিবাদে এই মানববন্ধন হয়। প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম খান বলেন, সরকারের অব্যবস্থাপনার কারণে সারা দেশের মানুষ আজ কষ্টে আছে। চালের দাম সীমা অতিক্রম করেছে। সাধারণ গরিব মানুষ এখন চাল কিনে খাওয়ার অবস্থায় নেই। ক্ষমতাসীনদের সমালোচনা করে তিনি বলেন, বাংলাদেশে এখন এমন এক সরকার আসীন, যে সরকারের অধীনে শুধু বিরোধী দল নয়, সব ধর্মও বাধার সম্মুখীন হচ্ছে। কেউ এই সরকারের আমলে রাজনীতি করতে পারবে না, ধর্মও পালন করতে পারবে না। এসব করতে হলে তাকে আওয়ামী লীগ করতে হবে।

গয়েশ্বর রায়ের বাড়িতে পুলিশী হামলার নিন্দা জানিয়ে রুহুল কবির রিজভী বলেন, ধর্মীয় অনুষ্ঠানের একটি আয়োজনে পুলিশ যে নগ্ন হামলা করেছে, এই হামলা আর রোহিঙ্গাদের ওপর মিয়ানমার সরকারের হামলার মধ্যে কি কোনো পার্থক্য আছে? তারা (মিয়ানমার) রোহিঙ্গা মুসলমানদের জাতিগতভাবে নির্মূল করছে, হিন্দুদেরও অত্যাচার করছে। আর বাংলাদেশে বিরোধী দল-মত দমনে আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্যবহার করা হচ্ছে। অং সান সু চির নিরাপত্তা বাহিনী আর শেখ হাসিনার আইন-শৃঙ্খলা বাহিনী এক কাজ করছে। তিনি বলেন, শেখ হাসিনা লেভেল প্লেয়িং ফিল্ড করছেন। অর্থাৎ বিরোধী মতকে লেভেল করে দিয়ে মাটির সঙ্গে মিশিয়ে দিচ্ছেন তিনি। সেক্যুলারিজম বা অন্য ধর্মের প্রতি তাদের কোনো মত নেই, তাদের একটাই ধর্ম-তারা জোর করে ক্ষমতায় থাকবে। এর মধ্যে যদি কারও কাছ থেকে বিরোধী মত শোনে, তখন সেটিকে লেভেল প্লেয়িং ফিল্ড বানানোর চেষ্টা শুরু করে। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এতে আরো বক্তব্য দেন- দলের ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়–য়া, আতাউর রহমান ঢালী, কেন্দ্রীয় নেতা গৌতম চক্রবর্তী, জয়ন্ত কুমার কুন্ডু, জন গোমেজ, অমলেন্দু দাস অপু, অধ্যাপক আমিনুল ইসলাম, রমেশ দত্ত, সুশীল বড়–য়া, নিপুন রায় চৌধুরী, অ্যালবার্ট পি কস্টা প্রমুখ নেতৃবৃন্দ।

 



লাইক দিয়ে সঙ্গে থাকুন :




Go Back Go Top